এক লক্ষের স্বীকৃতি পেলাম আমরা। সালটা ২০১৭, এই সালের ১৪ এপ্রিল ঘাটাল মহকুমার অপ্রতিদ্বন্দ্বী সংবাদপত্র স্থানীয় সংবাদ, সংবাদ পরিবেশনে এক যুগান্তকারী পরিবর্তন এনে তৈরি করে তাদের নিজস্ব ইউটিউব চ্যানেল। এই চ্যানেলের মাধ্যমে পরিবেশিত হতে থাকে ঘাটাল মহকুমার যাবতীয় ঘটনার অডিও-ভিজ্যুয়াল সংবাদ। আমাদের এই চ্যানেলের মাধ্যমে এলাকাবাসীর সমস্যা, দাবি, উৎসব-অনুষ্ঠানের বিষয়গুলি উঠে আসতে থাকে। মানুষের সমস্যা প্রশাসনের নজরে এসে তার সমাধান সহজেই হতে শুরু করলে ঘাটালবাসীর মনের মণিকোঠায় স্থান পায় স্থানীয় সংবাদের এই ইউটিউব চ্যানেলটি।
নির্ভীক, নিরপেক্ষ সংবাদ পরিবেশনকে হাতিয়ার করায় মাত্র দেড় বছরের মাথায় স্থানীয় সংবাদের ইউটিউব চ্যানেলের গ্রাহক সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে যায়।

২০১৯ সালের এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহে গুগলের পক্ষ থেকে এই সিলভার প্লে বাটন পাঠিয়ে বিশেষ সম্মানে চ্যানেলটিকে ভূষিত করে। যেটি আমরা ৪ঠা মে ইউটিউব থেকে গ্রহণ করি।
আমরা টিম স্থানীয় সংবাদ ইউটিউব থেকে দেওয়া সেই উপহার আজ আমাদের সমস্ত ভিউয়ারদের সম্মুখে উন্মোচন করবো। কারণ আমরা মনেকরি এই উপহার আসলে আমাদের চ্যানেলের সাবস্ক্রাইবারদেরই।

- Inline advertisement -

প্রসঙ্গক্রমে বলে রাখি, লোকসভা নির্বাচনের রাজনৈতিক ময়দান যখন অত্যন্ত উত্তপ্ত তখনই আমরা এই বাটনটি হাতে পাই। নির্বাচন এবং নির্বাচনোত্তর রাজনৈতিক অস্থিরতার জন্য আমাদের টিম স্থানীয় সংবাদের সদস্যরা আরও ব্যস্ত হয়ে পড়ি। তাই মহামূল্য স্বীকৃতির এই প্রতীকী “বাটন” টি হাতে পাওয়ার পর সবাইকে একসঙ্গে মিলিত করে প্যাকেটটি খোলার অবকাশ পাইনি। পুজোর মাঝে তা সম্ভব হল। হয়ত টাকার অংকে এই স্বীকৃতি কিছুই না; কিন্তু আমাদের কাজের ও প্রচেষ্টার স্বীকৃতি হিসাবে এটি শুধু অমূল্য নয়, অসাধারন!

এই বাটন পেয়ে সত্যিই আমরা আপ্লুত। আর আপনাদের মতো শুভানুধ্যায়ীদের পাশে না পেলে আমরা আজকের এই মুহূর্তটা উপভোগ করার সুযোগ পেতাম না। তাই স্থানীয় সংবাদের নামে এই সম্মান আমরা ভাগ করে নিতে চাই আপনাদের সবার সাথে।
আপনারা যে সত্যিই আমাদের আন্তরিক ভাবে ভালোবাসেন, পছন্দ করেন সেটা আমরা প্রতি মুহূর্তে উপলব্ধি করতে পারি। তাই আর কয়েক দিনের মধ্যে আমাদের চ্যানেলের গ্রাহক সংখ্যা দুলক্ষ ছাড়িয়ে যাবে। পাশে থাকুন। পরামর্শ দিন। গঠনমূলক সমালোচনা করুন। ঘাটাল মহকুমার যেকোনও প্রান্তের যে কোনও খবর পেলে আমাদের সরাসরি জানান।
টিম স্থানীয় সংবাদের পক্ষ থেকে আপনাদের সবাইকে শারদ শুভেচ্ছা জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here