‘ঘাটালের টাউনহল ভেঙে শপিংমল করা হোক’

১৬ এপ্রিল বিকেলে ঘাটালের টাউন হলে ‘স্বর-শ্রুতি মিউজিক আকাদেমি’ আয়োজিত প্রখ্যাত লোকসঙ্গীত শিল্পী কালিকাপ্রসাদ স্মরণে একটি অনুষ্ঠান করেছিল। ওই অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম। উদ্যোক্তারা যথেষ্ট পরিশ্রম করেছেন। তাঁদের ধন্যবাদ জানাই। কিন্তু হলের সাউন্ড অত্যন্ত খারাপ। কয়েকদিন আগে অনুষ্ঠিত চলচিত্র উৎসবেও এই সমস্যা দেখেছি। এটি বহু বছরের সমস্যা। আমার তো মনে হয়, এই ধরণের খারাপ সাউন্ড নিয়ে কোনও ভালো অনুষ্ঠান করাই কঠিন। পৌরসভা যদি একটা সাংস্কৃতিক অনুষ্ঠান করার মতো সুস্থ পরিবেশ দিতে না-পারে, তাহলে হলটিকে ভেঙে দিয়ে বরং একটা শপিং মল করে দিক। সংস্কৃতি মরুক, ভালো ইনকাম তো হবে পৌরসভার।
শুধু তাই নয়, ওই হলটি তৈরি করার সময় হলের দক্ষিণ দিকে ওই গুমটির মতো দোকানগুলি তৈরি করাও ঠিক হয়নি। এর ফলে ওই জায়গাটা সংকীর্ণ হয়ে গিয়েছে। সেই সঙ্গে নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। কারণ, ওই দোকানগুলি থাকার জন্য দক্ষিণ দিকের ইমারজেন্সি দরজাগুলো কখনই খোলা হয় না। এর ফলে যেকোনও সময় বিপদের মুখে পড়তে হতে পারে। সমস্ত বিষয়টি পুরসভার ভেবে দেখা দরকার বলে মনে করি।  

—মেহেবুব আলাম, মনোহরপুর • ঘাটাল

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

তৃপ্তি পাল কর্মকার

সম্পাদক, ‘স্থানীয় সংবাদ’ • মতামত ও পরামর্শ দেওয়ার জন্য মেল করতে পারেন।
  • gplus

Comments

  1. Partha De
    June 12, 2017 at 12:28 pm

    Do you think that a Shopping Mall along with existing shops around will bring in less crowd & negligible traffic chaos in that area?
    It is a landmark of our beloved town my dear boy

Leave a comment