ঘাটাল দেওয়ানচকের মাঠে সত্যিই কি মিলেছে খনিজ তৈল?

শিমুলিয়ার রাস্তায় বড় বড় গাড়ি,মাঠে টাওয়ারের মত কীসব তুলে জনা দশেক হলুদ হেলমেট পরা লোক কী সব করছে। গুজব উঠল শিমুলিয়ার মাঠ থেকে তেল পাওয়া যাচ্ছে। অনু সন্ধানে স্থানীয় সূত্রে জানাগেল তেল পাওয়া যাচ্ছে না। তবে সত্যিই তেলের জন্যই অনুসন্ধান চলছে।

ঘাটাল মহকুমাজুড়ে জাঁকিয়ে ঠান্ডা

ঘাটাল থানার দেওয়ানচক ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকার বিস্তীর্ণ জায়গাজুড়ে ভারত সরকারের পেট্রোলিয়াম মন্ত্রকের অধীন ও এন জি সি থেকে খনিজ তৈলের অনুসন্ধানে পরীক্ষানিরীক্ষা শুরু হল। সংস্থার পক্ষ থেকে মাটি ও ভূগর্ভের মধ্যেকার খনিজ তৈলের অবস্থান বিভিন্ন ভাবে খতিয়ে দেখা হচ্ছে।

দেওয়ানচক-২ নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুকান্ত বাইরি জানান,তাঁর গ্রাম পঞ্চায়েত এলাকার শিমুলিয়া গ্রামে আজ থেকে খনিজ তৈলের অনুসন্ধানে পরীক্ষানিরীক্ষা শুরুকরেছে ওএনজিসি কর্তৃপক্ষ। এতি মধ্যেই পাশের গ্রাম পঞ্চায়েতে এই সার্ভে সম্পন্ন হয়েছে। প্রথম পর্যায়ে ভূগর্ভে বিভিন্ন তরঙ্গ পাঠিয়ে অধিকর্তারা যদি মনে করেন এই এলাকায় খনিজ তৈল আছে তাহলেই দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হবে। আজকের এই কর্মকাণ্ড দেখতে এলাকা ও এলাকার বাইরের প্রচুর মানুষ জড়ো হন।

ইতিমধ্যেই স্যাটেলাইট চিত্র মারফৎ জানাগেছে এই সব এলাকাজুড়ে ভূগর্ভে খনিজ তৈল থাকিলেও থাকতে পারে। সুকান্ত বাবু বলেন,সেই স্যাটেলাইট চিত্রের সত্যতা যাচাই করতেই ওই সংস্থা মাঠে নেমেছে।

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!