ঘাটাল মহকুমায় এবার আর রাস্তার পাশে ইমারতী মালপত্র রাখা যাবে না

মনসারাম কর: সারা ঘাটাল মহকুমা জুড়ে রাস্তা ঘিরেই চলে ইমারতী দ্রব্যের ব‍্যবসা। তার জন্য প্রতিদিনই দুর্ঘটনার শিকার হন বহু মানুষ। প্রায়ই বালিতে চাকা পিছলে উল্টে যায় বাইক, সাইকেল। ওই সমস্ত সামগ্রী রাস্তার উপরে থাকার জন্য পাশ না দিতে পারার কারণে অন্য গাড়িতে পিষে মৃত্যুর নজিরও প্রচুর রয়েছে। তাই ৫ জুলাই ঘাটালের বিডিও অরিন্দম দাশগুপ্ত এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন, কোনও রকম ইমারতী সামগ্রী ব‍্যবসায়িক বা ব‍্যক্তিগত কারণে রাস্তার পাশে মজুত করে রাখা যাবে না। এই নির্দেশ না মানলে কর্তৃপক্ষ বিনা নোটিশে মালপত্র বাজেয়াপ্ত করবে এবং মালিকের বিরুদ্ধে আইন মোতাবেক ব‍্যবস্থা গ্রহণ করবে।
পশ্চিম মেদিনীপুর জেলা শাসকের নির্দেশে ঘাটাল মহকুমার পাঁচটি ব্লকেই এই নির্দেশিকা জারি করা হয়েছে। এর ফলে যাঁরা দীর্ঘ দিন ধরে রাস্তার পাশে এবং কিছুটা রাস্তা দখল করে ইমারতী দ্রব্য, কাঠের গুঁড়ি রেখে ব্যবসা করে আসছিলেন তাঁরা বেশ চাপে পড়ে গিয়েছেন বলে জানা গিয়েছে।

তৃপ্তি পাল কর্মকার: আমার প্রতিবেদনের সব কিছু আগ্রহ, উৎসাহ ঘাটাল মহকুমাকে ঘিরে... •ইমেল: ghatal1947@gmail.com •মো: 9933066200 •ফেসবুক: https://www.facebook.com/triptighatal •মোবাইল অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=com.myghatal.eportal&hl=en ইউটিউব: https://www.youtube.com/c/SthaniyaSambad