দাসপুরের ছাত্রীর কলকাতায় রহস্যজনক মৃত্যু

তৃপ্তি পাল কর্মকার: দাসপুরের  নার্সিং ছাত্রীর কলকাতায় রহস্যজনক মৃত্যু। এই মৃত্যুতে  চাঞ্চল্য ছড়াল দাসপুর থানার রাধাবল্লভপুর গ্রামে। মৃত ছাত্রীর নাম বন্দিতা ভুইঞা। বয়স ২০ বছর। বন্দিতা কলকাতার এক বেসরকারি হাসপাতাল পরিচালিত নার্সিং স্কুলের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

বন্দিতার পারিবারিক সূত্রে জানা যায়, ৩ মে সকাল সাড়ে আটটা নাগাদ বন্দিতার বাবার কাছে ফোন আসে তাঁর মেয়ে বাথরুমে গামছার ফাঁস লাগিয়ে ঝুলে পড়েছে। বন্দিতার বাথরুমে দেরি দেখে বাথরুমের দরজা ভেঙে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে ওই হাসপাতালেই ভর্তি করে কর্তৃপক্ষ। ৪মে বন্দিতা মারা যায়। মৃতার কাকা তুহিনাংশু ভুঁইঞা এবং বাবা রাসবিহারী ভুঁইঞা জানিয়েছেন, একটা গাইনো সমস্যার মধ‍্যে ভুগছিল তাদের মেয়ে। সেইজন্যে তার ছুটির প্রয়োজন ছিল। সমস্যার কথা কর্তৃপক্ষের কাছে জানিয়ে ছুটি চায় বন্দিতা। তারা ছুটি তো মঞ্জুর করেইনি, উপরন্তু প্রচণ্ড রকম মানসিক চাপের মধ্যে রেখেছে বলে বন্দিতা তার বাবাকে ২মে রাতে ফোনে জানায়। আর তার পরদিনই সকালে বাথরুমে ঝুলে পড়ার খবর দেয় তার রুমমেটরা। মৃতার বাবা ও কাকার অভিযোগ, তাঁদের মেয়ে আত্মহত্যা করার মেয়েই নয়। এদিকে মুখে কুলুপ এঁটেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নাসিং স্কুলের কোঅর্ডিনেটর সন্ধ্যা চক্রবর্তীও মৃতার পরিবারের সঙ্গে সেভাবে কথা বলতে চাননি। মৃতার পরিবারের তরফে হাসপাতাল ও নার্সিং স্কুলের বিরুদ্ধে আনন্দপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে।

তৃপ্তি পাল কর্মকার: আমার প্রতিবেদনের সব কিছু আগ্রহ, উৎসাহ ঘাটাল মহকুমাকে ঘিরে... •ইমেল: ghatal1947@gmail.com •মো: 9933066200 •ফেসবুক: https://www.facebook.com/triptighatal •মোবাইল অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=com.myghatal.eportal&hl=en ইউটিউব: https://www.youtube.com/c/SthaniyaSambad