দাসপুরে ফেক আইডি বানিয়ে রেলের টিকিট কাটতে গিয়ে ধৃত যুবক

নিজস্ব সংবাদদাতা: বেআইনিভাবে টিকিট বিক্রির অভিযোগে দাসপুরের এক যুবককে গ্রেপ্তার করা হল। যুবকের নাম অমিত মণ্ডল। সোনামুইতে তার একটি টিকিট বুকিং কাউন্টার রয়েছে। ৩০ এপ্রিল সেখান থেকেই রেলওয়ে পুলিশের অপরাধদমন শাখার আধিকারিকরা অমিত মণ্ডলকে গ্রেপ্তার করেন। অভিযুক্তের কাছ থেকে বেশ কয়েক হাজার টাকা, ২ লক্ষেরও বেশি টাকার রেলের টিকিট বাজেয়াপ্ত করেছে। তার মধ্যে বেশ কয়েক হাজার টাকার তৎকাল টিকিটও ছিল। রেল পুলিশ জানিয়েছে, অমিত মণ্ডল ভুয়ো আইডি বানিয়ে ধারাবাহিক ভাবে টিকিট কাটত। বিষয়টি তাদের নজরে আসে। ওই দিন অমিতকে হাতেনাতে ধরা হয়।
এই প্রসঙ্গে জেনে রাখা দরকার, ফেক আই ডি কী? রেলের টিকিট ব্যবসা করতে হলে রেল মন্ত্রকের অনুমোদন নিয়ে ব্যবসা করতে হয়। কিন্তু আমজনতা কোনও অনুমোদন ছাড়াই আইআরসিটিসি তথা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজিম কর্পোরেশন লিমিটেডের সাইটে নিজের নাম রেজিস্ট্রেশন করে রেলের টিকিট কাটতে পারেন। সেক্ষেত্রে রেজিস্ট্রেশনের সময় যদি নিজের আধার কার্ড লিঙ্ক করিয়ে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে মাসে সর্বাধিক ১২টি পর্যন্ত টিকিট কাটা যেতে পারে।
অমিত আইআরসিটিসিতে ভুয়ো আই ডি বানিয়ে টিকিট কাটার ব্যবসা চালিয়ে আসছিল।
ওই দিন রেল পুলিশ, কম্পিউটার, প্রিন্টার সহ আরও কিছু সরঞ্জাম, আটক করেছে।

তৃপ্তি পাল কর্মকার: আমার প্রতিবেদনের সব কিছু আগ্রহ, উৎসাহ ঘাটাল মহকুমাকে ঘিরে... •ইমেল: ghatal1947@gmail.com •মো: 9933066200 •ফেসবুক: https://www.facebook.com/triptighatal •মোবাইল অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=com.myghatal.eportal&hl=en ইউটিউব: https://www.youtube.com/c/SthaniyaSambad