ভোট: ঘাটাল কলেজ পরিদর্শনে ডি.এম, এসপি এবং মহকুমা শাসক

চন্দ্রা গুঁই (ঘাটাল কলেজ): স্ট্রং রুম কোথায় হবে? কোথায় হবে গণনা? তা দেখার জন্যই আজ ১ এপ্রিইল ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয় পরিদর্শনে এলেন পশ্চিম মেদিনীপুরের জেলা শাসক পি মোহন গান্ধী। সঙ্গে ছিলেন পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপার অলোক রাজোরিয়া, ঘাটালের মহকুমা শাসক অসীম পাল সহ প্রশাসনিক আধিকারিকদের এক বিশাল প্রতিনিধি দল।

ভোটের বাদ্যি বাজতে শুরু করেছে। শুধু রাজনৈতিক মহলে নয়। নির্বাচন নিয়ে প্রশাসনিক মহলেও তৎপরতা শুরু হয়েছে। এদিনের ওই প্রতিনিধি দলের পরিদর্শন ছিল তারই অঙ্গ। ঘাটাল মহকুমার মধ্যে তিনটি বিধানসভা রয়েছে। ওই তিনটি বিধানসভার মধ্যে চন্দ্রকোণা বিধানসভাটি আরামবাগ লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে। অন্যদিকে ঘাটাল লোকসভার মধ্যে মোট সাতটি বিধানসভার মধ্যে ঘাটাল ও দাসপুর বিধানসভা ঘাটাল মহকুমার মধ্যে। বাকী পাঁচটির মধ্যে ডেবরা, পিংলা এবং সবং খড়্গপুর মহকুমার মধ্যে, কেশপুর মেদিনীপুর সদর মহকুমার মধ্যে এবং পাঁশকুড়া পশ্চিম বিধানসভা পূর্ব মেদিনীপুরের মধ্যে রয়েছে।

প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয় থেকে শুধু মাত্র ঘাটাল, দাসপুর এবং চন্দ্রকোণার ভোটকর্মীদের পাঠানো এবং তাঁদের ইভিএম গ্রহণ করা হবে। কিন্তু সাতটি বিধানসভা এলাকারই ভোট ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে গণনা করা হবে।  চন্দ্রকোণার ইভিএম পরে আরামবাগ পাঠিয়ে দেওয়া হবে। ঘাটাল কলেজে সুষ্ঠু ও নিরাপত্তার মধ্যে ভোট গণনা করার জন্যই এখন থেকে প্রশাসনিক উদ্যোগ নেওয়া হয়েছে।

তৃপ্তি পাল কর্মকার: আমার প্রতিবেদনের সব কিছু আগ্রহ, উৎসাহ ঘাটাল মহকুমাকে ঘিরে... •ইমেল: ghatal1947@gmail.com •মো: 9933066200 •ফেসবুক: https://www.facebook.com/triptighatal •মোবাইল অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=com.myghatal.eportal&hl=en ইউটিউব: https://www.youtube.com/c/SthaniyaSambad