উচ্চমাধ্যমিকে নম্বর কম, ঘাটাল মহকুমার বিভিন্ন স্কুলে পরীক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, স্থানীয় সংবাদ: উচ্চমাধ্যমিকে আশানুরূপ নম্বর না আসার জন্য ঘাটাল মহকুমার বিভিন্ন স্কুলে পরীক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা গেল। কাউন্সিলের ফর্মূলা অনুযায়ী তাদের নম্বর না আসার জন্য স্কুলের প্রধান শিক্ষকের কাছে গিয়ে কান্নকাটি করে বিক্ষোভ দেখায় বলে জানা গিয়েছে। উচ্চমাধ্যমিকের মার্কশিট তৈরি হয়েছে মাধ্যমিক, একাদশের বার্ষিক এবং দ্বাদশের প্রাক্টিক্যাল বা প্রজেক্টের নম্বরের ভিত্তিতে। অর্থাৎ ২০১৯ সালের মাধ্যমিকের সর্বাধিক প্রাপ্ত নম্বরের

নিরিখে চারটি বিষয় থেকে ৪০ শতাংশ, ২০২০ সালের একাদশ শ্রেণির লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের ৬০ শতাংশ ও দ্বাদশের প্রোজেক্ট (২০ নম্বর) ও প্র্যাক্টিকাল (৩০ নম্বর)-এর গড় হিসাব করে দ্বাদশ শ্রেণির রেজাল্ট তৈরি হয়েছে। তাই ফল প্রকাশের আগেই পরীক্ষার্থীর জেনে গিয়েছিল কে কত নম্বর পাবে।  কিন্তু হাতে মার্কশিট পেয়ে পরীক্ষার্থীরা হতাশ হয়ে পড়ে। তারা বলে, কাউন্সিলের ফর্মূলা অনুযায়ী নম্বর দেওয়া হয়নি। সেজন্য পরীক্ষার্থীরা এই সমস্যার সমাধানের জন্য আজ ২৪ জুলাই যে যার নিজেদের স্কুলে বিক্ষোভ দেখায় বলে জানা গিয়েছে।
সংবাদের সঙ্গে এই ছবিটি দাসপুর-১ ব্লকের নন্দনপুর

হাইস্কুলের। ওই স্কুলে পরীক্ষার্থীদের বিক্ষোভের ছবিটি তুলেছেন ইন্দ্রজিৎ মিশ্র।  নন্দনপুর স্কুলের বিক্ষোভরত ছাত্রছাত্রীদের অভিযোগ, এবার পরীক্ষায় তাদের নাম্বার অনেকটা করেই কম এসেছে আর তার জন্য বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারাই অনেকাংশে দায়ী। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজকুমার দাশ কর্মকার বলেন,ছাত্রছাত্রীদের নাম্বার বিষয়ে একটা সমস্যা হয়েছে। কিছু কিছু ক্ষেত্রে নাম্বার কম আসার অভিযোগ এসেছে। আমরা দপ্তরে ওই সব পরীক্ষার্থীদের খাতাগুলি রিভিউয়ের জন্য আবেদন করছি।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!