ঘাটালের শ্যামসুন্দরপুর হাইস্কুলের বার্ষিক অনুষ্ঠানে মনীষীদের মূর্তি উদ্বোধন

বৃন্দাবন কাঁঠাল, স্থানীয় সংবাদ: ঘাটালের শ্যামসুন্দরপুর রাজকুমার হাইস্কুলের বার্ষিক অনুষ্ঠান উদযাপন উপলক্ষ্যে দুটি নতুন মূর্তির উদ্বোধন হল।  ১২ এপ্রিল স্কুল প্রাঙ্গনে নেতাজি সুভাষচন্দ্র ও বিবেকানন্দের আবক্ষ মূর্তির উদ্বোধন করা হয়। বিবেকানন্দের মূর্তি উদ্বোধন করেন মহকুমা শাসক সুমন বিশ্বাস মহাশয় এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি উদ্বোধন করেন ঘাটাল মহকুমার অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শক মানবেন্দ্র ঘোষ। ওই মূর্তি দুটির একটি দান করেছেন স্বর্গীয় বলরাম জানার স্মৃতির উদ্দেশ্যে তাঁর স্ত্রী পারুলবালা জানা ও তাঁর পুত্রগণ। এবং অপর মূর্তিটি স্বর্গীয় কার্তিকচন্দ্র বাঙাল এবং স্বর্গীয়া চম্পা রানী বাঙাল-এর স্মৃতির উদ্দেশ্যে তাঁদের পুত্র তথা ওই স্কুলেরই প্রধান শিক্ষক সুব্রত বাঙাল দান করেন।

সুব্রতবাবু বলেন, একই সঙ্গে ওইদিন বিবেকানন্দ হলঘরের উদ্বোধন ও স্কুলের প্রতিষ্ঠাতা ও সহযোগীদের নামাঙ্কিত প্রস্তরফলকের আবরণ উন্মোচন হয়। স্কুলের সভাপতি সনাতন ঘোড়ই জানান, এনিয়ে ওইদিন নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্কুলপ্রাঙ্গন মুখরিত হয়ে ওঠে। ওইদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঘাটালের অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শক মানবেন্দ্র ঘোষ, ঘাটালের বিডিও ধ্রুবজ্যোতি প্রামাণিক, প্রাক্তন অধ্যক্ষ তথা সাহিত্যিক প্রশান্ত সামন্ত, ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দিলীপ মাজী, শিক্ষা কর্মাধ্যক্ষ বিকাশ কর, ঘাটাল চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সৌমেন দে, মূর্তিদাতা তথা ওইস্কুলের প্রাক্তন ছাত্র নারায়ণচন্দ্র জানা প্রমুখ।

উল্লেখ্য, ওইদিন অনুষ্ঠান মঞ্চ থেকে সুব্রতবাবু ঘোষণা করেন যে, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বৃত্তি দানের উদ্দেশ্যে তিনি ৩০ এপ্রিল ২০২২ তারিখে অবসর গ্রহণের সময় এক লক্ষ পাঁচ হাজার টাকা বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে তুলে দেবেন।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!