আবাস যোজনার তালিকায় নাম-ই নেই! দাসপুরে গৃহহারা আদিবাসীদের পোস্টার

সন্তু বেরা, স্থানীয় সংবাদ, ঘাটাল: আবাস যোজনার বাড়ির জন্য নেওয়া হচ্ছে নতুন আবেদন, কিন্তু দেওয়া হচ্ছে না রিসিভ, ঘটনায় চরম উত্তেজনা দাসপুর বিডিও অফিসে। জানা যায়, কয়েকদিন ধরেই দাসপুর-১ ব্লকের আবাস যোজনার তালিকায় নাম না থাকা উপভোক্তারা বিডিও অফিসে লিখিত আবেদন জমা করছিল, আবাস যোজনায় প্রাপক হিসাবে তালিকায় নাম তোলার জন্য। আজ তা ঘিরে দেখা দিয়েছে চরম উত্তেজনা, দাসপুর-১ ব্লকের বিডিও অফিস কার্যালয়ে। আবেদনপত্র জমা দিতে আসা মানুষদের অভিযোগ,  সাধারণ মানুষকে বোকা বানাচ্ছে ব্লক প্রশাসন, কারণ সাধারণ মানুষের কাছ থেকে নতুন বাড়ি পাওয়ার জন্য আবেদন জমা নিচ্ছে কিন্তু রিসিভ দিচ্ছেন না। এই নিয়েই দেখা দিয়েছে তীব্র উত্তেজনা। যদিও এই আবেদনপত্র জমা নিয়ে ব্লক প্রশাসনের তরফ থেকে সংবাদমাধ্যমের সামনে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

অপরদিকে এদিন বামেদের পক্ষ থেকেও বিডিও অফিসে আবাস যোজনায় সাধারণ মানুষকে বঞ্চিত করা হচ্ছে এরকমই অভিযোগ তুলে বিক্ষোভ ডেপুটেশন  দেওয়া হয়। এমনকি প্রধান গেটের সামনে বামেদের পুলিশ কর্মীরা বাধা দিলে পুলিশকে ধাক্কা দিয়ে বিডিও অফিস চত্বরে ঢুকে পড়ে বাম কর্মী-সমর্থকেরা।

অন্যদিকে দাসপুর-১ বিডিও এর বিরুদ্ধে অভিযোগ, এবার ভোটার তালিকা সংশোধন এর কাজে ভুয়ো এবং মৃত ভোটারদের নাম বাতিলে গড়িমসি করেছেন। ফলে তালিকায় বহু মৃত ও ভুয়ো ভোটার থেকে যাবে বলে বাম কর্মী সমর্থকদের অভিযোগ।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।