অধিক সংখ্যক যাত্রী নিয়েই বাস চালাতে হচ্ছে বাস মালিকদের

আকাশ দোলই, স্থানীয় সংবাদ, ঘাটাল: শেষমেষ সরকারি বিধি নিষেধের তোয়াক্কা না করে অতিরিক্ত যাত্রী নিয়েই চালাতে হচ্ছে যাত্রীবাহী বাসগুলিকে। আবার রাজ্য সড়কগুলিতে যাত্রীবাহী বাসের সংখ্যা কম থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে নিত্য বাস যাত্রীদের। একদিকে সরকারি বিধি নিষেধ অনুযায়ী ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাত্রীবাহী বাস চালু করতে হবে, অন্যদিকে পেট্রোল, ডিজেলের দাম চরমে। এই দুই মিলে চরম সংকটে পড়তে হচ্ছে বেসরকারি বাস মালিকদের। তাই সরকারি বিধি নিষেধ কিছুটা অমান্য করেই অধিক যাত্রী নিয়ে বাস চালাতে হচ্ছে বাস মালিকদের। তাঁরা দাবি তুলেছেন, বাসের ভাড়া বৃদ্ধি করার জন্য। তেলের দাম বৃদ্ধির কারণে এইভাবে বাস চালিয়ে পোষানি হচ্ছে না তাঁদের। লাভের থেকে ক্ষতিই বেশি হচ্ছে বলে জানান বাস মালিকেরা।

অন্যদিকে বহু নিত্য যাত্রীদের দাবি, রাস্তায় বেরিয়ে তাদের হেনস্তার শিকার হতে হচ্ছে বাস না থাকার কারণে। তাদের মধ্যে কেউ যাবে অফিস, আবার কেউ কোনো কাজে। রাস্তায় বেরিয়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরও বাসের দেখা নেই। অথচ বাস স্ট্যান্ড গুলিতে সারি সারি লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছে বেসরকারি বাসগুলি।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।