দাসপুরে অনুষ্ঠিত হল সাহিত্য শ্রেয়া আকাদেমি দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান

মন্দিরা মাজি, ‘স্থানীয় সংবাদ’, ঘাটাল: ঘাটাল মহকুমার সাহিত্যশ্রেয়া আকাদেমির দ্বিতীয় বর্ষে শারদীয়া পত্রিকা ‘শারদভূমি’ প্রকাশিত হল। সেইসঙ্গে তিনটি প্রতিষ্ঠান ও দু’জন প্রশাসনিক কর্মকর্তাকে সম্মানিত করা হল সাহিত্যশ্রয়া আকাদেমির পক্ষ থেকে। ওই আকাদেমির সম্পাদক কুমারেশ মণ্ডল বলেন, আজ ইংরেজি নববর্ষের প্রথম দিনে আমাদের ঘাটাল মহকুমার সাহিত্যশ্রয়া আকাদেমির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে দাসপুর মিলনমঞ্চে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাসের হাত ধরে আকাদেমির শারদীয়া পত্রিকা ‘শারদভূমি’ প্রকাশিত হয়েছে। তাছাড়াও আজকের অনুষ্ঠানে ঘাটাল মহকুমার তিনটি প্রতিষ্ঠান ও দু’জন প্রশাসনিক কর্মকর্তাকে
সম্মানিত করা হয়েছে। যার মধ্যে ছিলেন ঘাটালের মহকুমা শাসক, দাসপুরের বিডিও, দাসপুর থানা, ব্রাহ্মণবসান ফকিরবাজার কৃষি উন্নয়ন সমবায় সমিতি ও ঘাটাল মহকুমা সাহিত‍্য আকাদেমি। জনকল্যাণমূলক কাজের জন্য তাঁদের সম্মান জানানো হয়েছে বলে জানান কুমারেশবাবু। ঘাটালের মহকুমা শাসক ছাড়াও উপস্থিত ছিলেন দাসপুর থানার এসআই রাজকুমার দাস ও অন্যান্য বিশিষ্টজনেরা। এছাড়াও উজ্বল চৌধুরী, অজিত ঘোষ, বিষ্ণপদ দত্ত, সোমা প্রধান হাজরা, অরুণাভ মাইতি সহ ২০ জন সাহিত‍্য সম্মাননা পেয়েছেন।
মহকুমা শাসক ও দাসপুর থানার এসআই রাজকুমার দাস সাহিত‍্য শ্রেয়া আকাডেমির আজকের অনুষ্ঠানের মঞ্চ থেকে সাধারণ মানুষের উদ্দেশ্যে বার্তা দিয়ে বলেন, করোনা পরিস্থিতিতে প্রত্যেকে সতর্কতা অবলম্বন করুন,মাস্ক ব্যবহার করুন। সেইসঙ্গে আরও একটি বার্তা দেন, সাবধানতার সহিত সবাই সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি মেনে চলুন।
আকাদেমির সম্পাদক সহ সহ-সম্পাদক কার্তিক মাজি ও উপদ্রেষ্টা বংশীবদন প্রামাণিক আজকের অনুষ্ঠানে তরুণ প্রজন্মের উদ্দেশ্য জানিয়েছেন, সাহিত‍্য সংস্কৃতির বার্তাকে অব‍্যাহত রাখার জন‍্য আকাদেমির সঙ্গে যুক্ত হওয়ার জন্য।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!