দাসপুরের এক মদের দোকান খোলা নিয়ে উত্তপ্ত পরিস্থিতি,সামাল দিল পুলিস

মদের দোকান খোলা নিয়ে আবার উত্তপ্ত হল দাসপুর থানার জয়রামচক গ্রাম। আজ বিকেল থেকেই গ্রামের মহিলারা ওই মদ দোকানটির সামনে গিয়ে দোকান বন্ধের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। প্রসঙ্গত উল্লেখ্য জয়রামচকে এই মদ দোকান তৈরির প্রথম থেকেই গ্রামবাসীরা এই মদ দোকানের বিরোধিতা করে। তার জেরে কয়েকমাস এই দোকানটি বন্ধ ছিল। স্থানীয়দের অভিযোগ আজ ১০ ই নভেম্বর বেশ কয়েকজন বহিরাগত এসে পুলিসের সহযোগিতায় বল পূর্বক ওই দোকান খোলে।

গ্রামবাসীদের অভিযোগ জয়রামচক মহাপ্রভু মন্দিরের সামনে এই মদের দোকান থাকার ফলে গ্রামের পরিবেশ নষ্ট হচ্ছে। তাছাড়া ওই এলাকাদিয়ে গ্রামের ছেলে মেয়েদের যাতায়াতও বেশ অসুরক্ষিত হয়ে উঠবে। তাই তাদের দীর্ঘ দিনের দাবি এই মদের দোকান বন্ধ হোক।
আজ বিকেল থেকেই গ্রামের মহিলারা কার্যত ওই মদের দোকানটি সম্পুর্ণরূপে ঘিরে ফেলে। এবং ইঁট বৃষ্টি করতে থাকলে ভেতরে থাকা জনাদশেক যাদেরকে বহিরাগত বলা হচ্ছে তারা আটকা পড়ে যায়। পরিস্থিতি সামালদিতে রাতে দাসপুর থেকে পুলিস বাহিনী আসে।
গ্রামবাসীদের সাথে পুলিসের বচসা শুরু হয়। পরে অতিরিক্ত পুলিস বাহিনী এলে পুলিস উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে সমর্থ হয়।
এদিকে এই মদ দোকানের মালিক মানসী খাটুয়ার পক্ষে তাঁর স্বামী গনেশ খাটুয়া জানান তিনি সরকারের অনুমতি নিয়েই এই দোকান খুলেছেন। স্থানীয় কয়েকজন এক বিশেষ রাজনৈতিক দলের নেতৃত্বের উস্কানিতে জনাকয়েক গ্রামবাসী এসে দোকানে ভাঙচুর চালাচ্ছে।