শিক্ষার্থী ও শিক্ষার মানোন্নয়নে ABPTA এর বিশেষ প্রয়াস

বিশ্বজিৎ ভৌমিক: শিক্ষাই প্রগতির পথ। প্রগতির সেই ধারাকে অব্যাহত রাখা শিক্ষকদের কর্তব্য। [‘স্থানীয় সংবাদ’-এর সমস্ত কিছু জানতে এখানে ক্লিক করুন] বর্তমান পরিস্থিতি শিক্ষার সংকটময় সময়। বর্তমানে শিক্ষার্থীর শিক্ষালাভ ও অর্জিত শিক্ষার যত্নশীলতা যখন বড়সড় প্রশ্নচিহ্নের মুখে ঠিক তখনই প্রাথমিক শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির শিক্ষক শিক্ষিকাদের অভিনব উদ্যোগ। এই শিক্ষক সংগঠনের উদ্যোগে আয়োজন করা করেছে অন্তঃচক্র মেধাবীক্ষণ পরীক্ষা ২০২২। মনে করা হচ্ছে এই অভীক্ষা প্রয়াসটি আগামী সময়ে বিভিন্ন শিক্ষামূলক পরীক্ষায় শিক্ষার্থীদের নির্দিষ্ট মানে উত্তীর্ন হতে বিশেষ সহায়তা করবে। আজ শুক্রবার শিক্ষক নেতা শঙ্খ শুভ্র ব্যানার্জি জানান, এই পরীক্ষা ব্যবস্থা প্রাথমিকভাবে শুধুমাত্র নাড়াজোল ২ চক্রের অন্তর্গত বিদ্যালয়গুলির প্রথম থেকে পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। অপর এক শিক্ষক নেতা সুব্রত কাপাস জানান খুব শীঘ্রই এই বিশেষ অভীক্ষার নির্ঘন্ট প্রকাশ পাবে তবে

অভীক্ষায় সাহায্যকারী একটি মডেল পুস্তিকা “মেধা বীক্ষণ প্রস্তুতি সহায়িকা ২০২২” প্রকাশ পেয়েছে। প্রকাশ কালে উপস্থিত ছিলেন ABPTA Narajole ২ চক্রের সম্পাদক শঙ্খশুভ্র ব্যানার্জী, সভাপতি বিদেশ পুইল্যা, জোন সম্পাদক বিকাশ প্রামানিক, শিক্ষিকা সুদিপ্তা মন্ডল মূলা সহ চক্র পরিষদের অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ। করোনার মতো বিশ্ব মহামারির জেরে যখন শিক্ষা ক্ষেত্রে টালমাটাল অবস্থা,মাধ্যমিক উচ্চমাধ্যমিক সমস্ত ক্ষেত্রে পরীক্ষার্থীদের মেধা নিয়ে প্রশ্ন উঠছে এই পরিস্থিতে শিক্ষক সংগঠনের এই উদ্যোগ নিজর কেড়েছে শিক্ষার সাথে যুক্ত সমস্ত স্তরের মানুষদের।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।