আবাস যোজনার বাড়ির সত্যতা যাচাইয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন বিডিও

কুণাল সিংহরায়, স্থানীয় সংবাদ, ঘাটাল: ঘাটালে আবাস যোজনায় চার হাজার আটশ ঊনসত্তরটি গৃহ মঞ্জুর হওয়ার জানালেন ঘাটালের বিডিও সঞ্জীব দাস নিজেই। আজ ২৭ ডিসেম্বর অব্দি ঘাটাল ব্লকে আবাস যোজনায় ৪৮৬৯ টি আবাস যোজনার বাড়ি মঞ্জুর করা হয়েছে। আগামী জানুয়ারি মাসেই এই সমস্ত পরিবারগুলি আবাস যোজনায় বরাদ্দ টাকার মধ্যে প্রথম কিস্তির টাকা পেয়ে যাবেন বলেও তিনি জানালেন। আজ মঙ্গলবার বিডিও নিজেই ঘাটালের অঙ্গনওয়াড়িতে পোঁছে গেলেন আবাস যোজনার সত্যতা যাচাই করতে। সঠিক প্রাপকদের নাম, সমস্ত তথ্য যাচাই করে নিশ্চিত করেন আবাস যোজনার বাড়ি। তিনি আরও জানাচ্ছেন, এখন সমীক্ষা চলছে। বাছাই করে যারা এই আবাস যোজনার বাড়ি পাওয়ার সঠিক উপভোক্তা তাদের দেওয়া হবে। সমীক্ষা শেষে আরও গৃহ মঞ্জুর করা হবে।

প্রসঙ্গত, যে সমীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন সমস্যা ও ক্ষোভ দেখা দেওয়ায় প্রশাসনিক স্তরের কর্মকর্তারা নিজেরাই বেরিয়েছেন সার্ভে করতে, বিশেষ করে যেসব ক্ষেত্রে সত্যতা যাচাই এর দরকার আছে বলে মনে করা হচ্ছে। এসডিও থেকে বিডিও, ডেপুটি ম্যাজিস্ট্রেট, থানার ওসি, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা সবাই নেমেছেন এই তথ্য যাচাই এর কাজে। যেসব নতুন আবেদন জমা পড়ছে সেইসব আবেদনও যাচাই করা হবে বলে জানাচ্ছেন তাঁরা। তাই আবাস যোজনার গৃহর সংখ্যা আরও অনেক বাড়বে বলেই তথ্যভিজ্ঞ মহলের ধারণা।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।