ছাদনাতলা থেকে বর সোজা গেলেন আদালতের কাঠগোড়ায়, গ্ৰেপ্তার আরও ৩

আকাশ দোলই, স্থানীয় সংবাদ, ঘাটাল: বিয়ের সমস্ত আয়োজন রেডি। অপেক্ষা শুধু বিয়ে হওয়ার। শেষ মুহূর্তে পুলিশ গিয়ে ছাদনাতলা থেকে বরকে গ্ৰেপ্তার করল। বন্ধ করল আরও এক নাবালিকার বিয়ে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বনহরিসিংহপুর এলাকার পাত্র পার্থ গুছাইতের সঙ্গে ঘাটাল থানার মনোহরপুর গোপমহলের এক নাবালিকা পাত্রীর বিয়ের আয়োজন করা হয়েছিল। বাঘানালার সনৎ চক্রবর্তী নামে এক আত্মীয় বাড়িতে সেই বিয়ের সমস্ত আয়োজন করা হয়েছিল। সনৎ চক্রবর্তী নিজেই ছিলেন এই বিয়ের পুরোহিত। গোপন সূত্রে ঘাটাল থানার পুলিশ সেই বিয়ের খবর জানতে পেরে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে পাত্র সহ পাত্রের বাবা অশোক গুছাইত, কাকা হারাধন গুছাইত এবং এই বিয়ের পুরোহিত সনৎ চক্রবর্তীকে পাকড়াও করে। ছাদনাতলা থেকেই তুলে নিয়ে যায় বরকে। পরে পাত্রীর বয়স যাচাই করা হয় এবং ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। আজ তাদের ঘাটাল মহকুমা আদালতে তোলা হয়।

উল্লেখ্য, বারবার প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও মহকুমার কোথাও না কোথাও চলছে নাবালিকা বিয়ে। কন্যাদায় সারতে নির্দিষ্ট বয়সের আগেই নিজের নাবালিকা মেয়েটির বিয়ে দিয়ে দিচ্ছেন বাবা-মায়েরা। মহকুমা জুড়ে এই নিয়ে চলছে সচেতনতা শিবির। তবে পুলিশ প্রশাসনও নাবালিকা বিয়ের খবর পেয়ে চুপ করে থাকছে না। তারাও তৎপরতার সঙ্গে গিয়ে বন্ধ করছে বিয়ে। প্রশাসনের সাফ কথা সম্পূর্ণভাবে বন্ধ করা হবে এই নাবালিকা বিয়ে। আর নাবালিকা বিয়ের খবর পেলেই কড়া পদক্ষেপ নেবে প্রশাসন।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।