দাসপুর স্থায়ী ব্যবসায়ী কল্যাণ সমিতির ৪০ তম বার্ষিক অনুষ্ঠান উদযাপন

সন্তু বেরা, স্থানীয় সংবাদ, ঘাটাল: ৪০ বর্ষে পা দিল দাসপুর স্থায়ী ব্যবসায়ী কল্যাণ সমিতি। ৪০ টি মোমবাতি জ্বালিয়ে সূচনা হল অনুষ্ঠানের। আজ ১৮ ডিসেম্বর রবিবার ছিল দাসপুর স্থায়ী ব্যবসায়ী কল্যাণ সমিতির ৪০ তম বার্ষিক সাধারণ সভা। অনুষ্ঠানের শুরুতেই একটি প্রভাত ফেরি বের হয়। এই প্রভাতফেরিতে ৯২ বছর বয়সী নিতাইচন্দ্র চক্রবর্তী পা মেলান। নিতাইবাবু এই ব্যবসায়ী কল্যাণ সমিতির অন্যতম সভাপতি ছিলেন। বর্তমানে তিনি অবসর নিয়েছেন। তবুও সমিতির যেকোন সুবিধা অসুবিধায় ডাকলেই তিনি ছুটে আসেন বলে জানান ওই ব্যবসায়ী সমিতির বর্তমান সম্পাদক শিশির মাজি। তিনি আরও বলেন, এই সমিতির জন্মলগ্ন থেকেই মহেন্দ্র মহাপারুই ব্যবসায়ী সমিতির হাল ধরেছিলেন। আমার আগে তিনিই সম্পাদক হিসেবে। এখনও তিনি উপদ্রেষ্টা মণ্ডলীতে রয়েছেন।

শিশিরবাবু আজকের অনুষ্ঠান সম্পর্কে বলেন, আজকের বার্ষিক অনুষ্ঠানে ব্যবসায়ীদের পাশে থাকার বার্তা দেওয়া হয়। সেইসঙ্গে যে কোনও ছোটখাটো ব্যবসার ক্ষেত্রে যদি গ্ৰাহকরা লোন নেওয়ার ক্ষেত্রে কোনও সমস্যায় পড়েন সেক্ষেত্রে সহযোগিতা করা হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট চেম্বার্স অফ কমার্স এর সভাপতি এবং সম্পাদক চন্দন রায়। তাঁরা গ্ৰাহকদের বোঝান ব্যাঙ্কিং লোনের বিষয়ে বা ব্যবসার ক্ষেত্রে কীভাবে ছোট ব্যবসা থেকে সেটিকে বাড়ানো যাবে সেসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আজকের অনুষ্ঠানটিতে প্রায় ২৫০-৩০০ জন উপস্থিত ছিলেন। শিশিরবাবু জানান, মাস ছয়েক পর এই অনুষ্ঠানটি আরও বড় আকারে করার ভাবনাচিন্তা করা হয়েছে।

ব্যবসায়ী সমিতির কী কী উন্নয়ন করেছেন তার খতিয়ান তুলে ধরেন ও আগামীদিনে আরও কীভাবে উন্নয়ন করা যায় সেই বিষয়েও আলোচনা করেন তিনি।

উল্লেখ্য, এর আগেও স্কুলে স্কুলে ব্যাগ দান, বই দান করা হয়েছে এই সমিতির পক্ষ থেকে। পরবর্তীকালেও সমিতির পক্ষ থেকে রক্তদান, বস্ত্রদানের মতো সামাজিক কাজকর্ম করার ভাবনাচিন্তা করা হয়েছে।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।