হাসপাতালের আউটডোর থেকে দেওয়া ভুল ওষুধ খেয়ে অসুস্থ বালককে ভর্তি হতে হল হাসপাতালে

আকাশ দোলই, স্থানীয় সংবাদ, ঘাটাল: ভুল ওষুধ দেওয়ার অভিযোগ তুলে ঘাটাল মহকুমা হাসপাতালের ওষুধ বিভাগের সামনে বিক্ষোভ [‘স্থানীয় সংবাদ’-এর সমস্ত কিছু জানতে এখানে ক্লিক করুন] রোগীর পরিবারের। পরিবারের অভিযোগ, প্রেসক্রিপশনে এক ওষুধের নাম লেখা রয়েছে, কিন্তু হাসপাতালের আউটডোরের ওষুধ কাউন্টার থেকে দেওয়া হয়েছে এক অন্য ওষুধ। আর সেই ভুল ওষুধ খেয়েই অসুস্থ বালক। আজ বুধবার এমনই ঘটনায় উত্তেজনা ছড়ায় ঘাটাল মহকুমা হাসপাতাল চত্বরে। জানা যাচ্ছে, ঘাটাল শহরের ১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শেখ রবিয়াল আলি তাঁর সাত বছরের ছেলে সামিরুলকে মঙ্গলবার ঘাটাল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা অসুস্থ সামিরুলকে ওষুধ লিখে দেন। চিকিৎসকদের পরামর্শ মত আউটডোর থেকে ওষুধ নিয়ে মঙ্গলবার রাতে সেই ওষুধ বালকটিকে খাওয়ানো হয়। খাওয়ানোর কিছুক্ষণ পর বাচ্চাটি যন্ত্রণায় কাতরাতে শুরু করে। তড়িঘড়ি করে তাকে আবার নিয়ে যাওয়া হয় ঘাটাল হাসপাতালে।

সামিরুলের পরিবারের সদস্যরা জানান, পরে তারা জানতে পারেন প্রেসক্রিপশনে লেখা ছিল কৃমির ওষুধ আর ওষুধ কাউন্টার থেকে দেওয়া হয়েছে যন্ত্রণার ওষুধ। এরপরই তারা হাসপাতালের ওষুধ কাউন্টারের সামনে বিক্ষোভ দেখান। ইতিমধ্যেই তারা পুরো বিষয়টি নিয়ে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে সুপারকে লিখিত আকারে অভিযোগে জানিয়েছেন।

যদিও এ বিষয়ে ঘাটাল হাসপাতালের সুপার সুব্রত দে’র সাথে যোগাযোগ করা হলে উনি বলেন, শিশুটি এখন সুস্থ রয়েছে, একটি অভিযোগ পেয়েছি পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।