দাসপুরের দৃষ্টিহীন শিশু ও বৃদ্ধাশ্রমের আবাসিকদের সঙ্গে শিশু দিবস পালন করল ঘাটালের ‘ঐক্যবদ্ধ’

মন্দিরা মাজি, ‘স্থানীয় সংবাদ’, ঘাটাল: 
[মন্দিরা মাজির ফেসবুক👉 https://www.facebook.com/mandira.maji.7140]ps://linktr.ee/SthaniyaSambad”>দাসপুরের নিম্বার্ক মঠের দৃষ্টিহীন শিশু ও বৃদ্ধাশ্রমের আবাসিকদের সঙ্গে শিশু দিবস পালন করল ঘাটালের “ঐক্যবদ্ধ”
[‘স্থানীয় সংবাদ’-এর সমস্ত কিছু জানতে এখানে ক্লিক করুন] ধীরে ধীরে নিজেদের লক্ষ্যে এগিয়ে চলেছে “ঐক্যবদ্ধ”। আজ ১৪ নভেম্বর শিশু দিবসে দাসপুর বৈকুণ্ঠপুরের নিম্বার্ক মঠের দৃষ্টিহীন শিশু ও বৃদ্ধাশ্রমের আবাসিকদের সঙ্গে সারাদিন কাটান ঐক্যবদ্ধর মহিলারা। সবাইকে সঙ্গে নিয়ে কেক কেটে, চকলেট, বিস্কুট নানা ধরনের খাবার তুলে দিয়ে আজকের দিনটিকে পালন করেন তাঁরা।

এবার আসুন ঐক্যবদ্ধর সম্বন্ধে একটু জেনে নিই। “ঐকবদ্ধ” হল ঘাটালের মহিলা পরিচালিত একটি সংগঠন। ঘাটাল শহরেরই প্রায় ১০-১২ জন মহিলা দ্বারা পরিচালিত এই সংগঠনের মূলমন্ত্রই হল সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ানো, তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। ২৪ অক্টোবর দীপাবলির দিনে নিজেদের জমানো পুঁজি দিয়ে পথচলা শুরু করেছিল এই ঐক্যবদ্ধ। অসহায় কিছু মানুষের হাতে তুলে দিয়েছিলেন নতুন বস্ত্র, দীপাবলীর উপহার। প্রথম দিনই তারা পাশে পেয়েছিলেন ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাসকে, সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন তিনি। বাড়ির গৃহবধূরা নিজেদের বাড়ির কাজ সামলে হাত লাগান এই ঐক্যবদ্ধর কাজে।

ঐক্যবদ্ধ তরফে পিউ ঘোষ, স্নেহা পালুই, রিয়া মাজি, শম্পা পাল, সৌমিতা পাল, বিউটি রায়, রনিতা, বর্ণালী আচার্য্য, সোনালী প্রমুখ বলেন, আমরা চাই সব সময় অসহায় মানুষদের পাশে থেকে তাদের একটু সাহায্য করতে। সেই ভাবনাকে সামনে রেখেই আজ শিশু দিবসের দিন আমরা গিয়েছিলাম দাসপুরের নিম্বার্ক মঠে। মঠের দৃষ্টিহীন শিশু ও বৃদ্ধাশ্রমের বৃদ্ধদের সঙ্গে নিয়ে সারাটা দিন কাটাই। দৃষ্টিহীন শিশুরা বাদ্যযন্ত্র বাজিয়ে তাদের মতো করে গান শোনান। যা আমাদের সকলের মন ছুঁয়ে যায়। আমরা চেষ্টা করবো এইভাবে অসহায় মানুষের সাহায্য করার।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!