ঘাটালের তৃণমূল নেতা অন্যের সরকারি প্রকল্পের ৫০ হাজার টাকা জাল সই করে তুলে নিলেন

নিজস্ব সংবাদদাতা: ঘাটাল শহরের এক তৃণমূল নেতার বিরুদ্ধে সমর্থন প্রকল্পের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তৃণমূলের ওই নেতার নাম রতন ভুঁইঞা। রতনবাবু ঘাটাল পুরসভার কর্মীও বটে। শহরের ৮ নম্বর ওয়ার্ডে বাড়ি। অভিযোগ, তিনি ওই ওয়ার্ডেরই এক যুবকের সমর্থন প্রকল্পের পুরো টাকা তথা ৫০হাজার টাকা জাল সই করে তুলে নিয়েছেন বলে স্থানীয় বাসিন্দারা অভিযোগ তুলেছেন। এলাকার বাসিন্দারা যখন তাঁর বাড়িতে গিয়ে বিষয়টি জানতে চেয়ে বিক্ষোভ দেখান তখন রতনবাবু সবার সামনে সমর্থন প্রকল্পের টাকা জাল সই করে তুলে নেওয়ার ঘটনাটি স্বীকার করেছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামের পরেশচন্দ্র মাজি ২০১৮ সালে সমর্থন প্রকল্পে ৫০হাজার টাকা পান। নিয়ম মতো সেই টাকা পরেশবাবুর অ্যাকাউন্টে ঢোকে। পরেশবাবু বলেন, আমি বাইরে থাকার কারণে ওই পাসবই ও চেক বই রতনবাবুর কাছেই জমা ছিল। ওই ওয়ার্ডের বিজেপি নেতা অর্জুন সামন্ত, ভোলানাথ মণ্ডল এবং ঘনশ্যাম মাইতি বলেন, টাকা আসার সঙ্গে সঙ্গে চেকে জাল সই করে সমস্ত টাকা রতনবাবু তুলে নেন। সম্প্রতি সেই পাসবই এনে আপডেট করতে বিষয়টি জানা যায়। সেজন্যই আমরা ওই দিন রতনবাবুর বাড়িতে গিয়ে বিষয়টি জানতে চাইলে তিনি সরাসরি স্বীকার করে নেন। এব দু-এক দিনের মাধ্যমে ওই টাকা ফেরৎ দেওয়ার প্রতিশ্রুতি দেন।
স্থানীয় বাসিন্দারা বলেন, এই ধরনের আরও ছ’-সাত জনের টাকা তুলে নেওয়ার ঘটনা আছে। সেগুলির প্রমাণ সংগ্রহ করে সবার সামনে তুলে ধরব।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!