চন্দ্রকোণার মাঠে আকাশ থেকে পড়া বাক্স দেখতে কৌতূহলীদের ভিড়

নিজস্ব সংবাদদাতা: চন্দ্রকোণার মাঠে আকাশ থেকে কী পড়ল? আর নাম না জানা ট্রানজিসটর ভরতি আকাশ থেকে পড়া সেই বাক্সের মতো বস্তুটা দেখেই আজ ১৫ জুলাই চন্দ্রকোণা থানার বসনছড়া ও তার পার্শ্ববর্তী গ্রামে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। চন্দ্রকোণা থানার পুলিশ খবর পেয়ে এলাকায় পৌঁছোয়। পুলিশ এলাকাটিকে ঘিরে রাখে।
স্থানীয় সূত্রে জানা যায় একটি বড় থার্মোকলের বাক্স,তার মধ্যে বহু যন্ত্রাংশ রয়েছে। বাক্সের ভেতর থেকে শব্দও বের হচ্ছে। আর্ বাক্সের ওপর লেখা, এটা ভারত সরকারের সম্পত্তি, এটা কোনও বিস্ফোরক সামগ্রী নয়, দয়া করে খুলবেন না, যদি পাওয়া যায় তবে যোগাযোগ করুন। এই বিজ্ঞপ্তির সঙ্গে একটি মোবাইল নম্বরও দেওয়া রয়েছে। পুলিশ জানায়, কম্পিউটারের প্রিন্টে ওই লেখা দেখেই সবার ভয় পেয়ে যায়। যদি কোনও বিস্ফোরক জাতীয় কিছু হয়।
এবিষয়ে কলকাতা বিমান বন্দরের মেটিয়োরোলজিক্যাল দপ্তরে যোগাযোগ করা হলে তারা বলে, এটি একটি ওয়েদার বেলুন। বিমান চালানোর প্রয়োজনে আবহাওয়ার বিভিন্ন রকম তথ্য নেওয়ার জন্য এই বেলুনটি ছাড়া হয়। বেলুনটি মাটি থেকে ৩০ থেকে ৩৫ কিলোমিটার উচুঁ দিয়ে ওড়ানো হয়। আর বেলুনটির ওজন এক কেজির নিজে। বেলুনটি আড়াই-তিন ঘন্টা ওড়ার পর আপনা হতেই ফেটে যায়। কিন্তু ফেটে যাওয়ার আগেই ওর মধ্য থাকা ট্রানজিসটর থেকে সমস্ত তথা সংগ্রহ করে নেওয়া হয়ে থাকে।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!