ভয়াবহ ডাকাতি হল দাসপুর রাজনগরে,রাতের নিরাপত্তা নিয়ে উঠল প্রশ্ন

দাসপুর থানার রাজনগর গ্রাম পঞ্চায়েত এলাকায় আবার বাড়ছে চুরির প্রকোপ। ৩০ শে এপ্রিল রাতে একসাথে দুটি চুরির ঘটনা ঘটে। প্রথমটি রাজনগর গ্রাম পঞ্চায়েত এলাকার আনন্দগড় গ্রামে জয় নারায়ণ মণ্ডলের বাড়িতে। দ্বিতীয়টি রাজনগর গ্রামের ভবানন্দ আশ্রম লাগোয়া আলোক সামন্তের বাড়ির রাধাকৃষ্ণ মন্দিরে।

প্রথম চুরিটিকে চুরি না বলে ডাকাতি বলাই ভালো। এদিন রাত প্রায় ২টা নাগাদ জয়নারায়ণ বাবুর বাড়িতে চড়াও হয় একদল দুষ্কৃতী। ওই দিন তীব্র গরমের জন্য বাড়ির মূল দরজা খোলাই ছিল। সেই পথ দিয়ে ওই ডাকাতদল আসে বলে জানা গিয়েছে। বাড়িতে ঢুকেই তাণ্ডব চালায় ডাকাতদল। বাড়ির সদস্যদের নানাভাবে ভয় দেখানোর সাথে মারধরও করা হয় বলে জানা গিয়েছে। যাবতীয় আসবাব, আলমারি সব খুলে তছনছ করে ওই দুষ্কৃতীদল। বাড়ির গৃহকর্তা মারফৎ জানা গিয়েছে কিছু গয়না,২টি মোবাইল ছাড়াও প্রায় ২০ হাজার টাকা বাড়িতে ছিল,যা ওই ডাকাতদল নিয়ে গিয়েছে।
দ্বিতীয় ঘটনায়,
আলোক সামন্তের পরিবার ১লা মে সকালে উঠে মন্দিরে গিয়ে দেখেন তাঁদের রাধাকৃষ্ণ মন্দিরের চাবি ভাঙা,মন্দিরের ভেতরের জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে। নেই রাধার নাকের সোনার নথ, যার ওজন ছিল ৫গ্রাম। নেই কৃষ্ণের হাতে থাকা রূপোর বাঁশিও। উভয় ঘটনাই দাসপুর থানায় জানানো হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকমাস আগেই রাজনগরে একাধিক চুরি হতে থাকায় দাসপুর থানা ও রাজনগর বাজার কমিটির যৌথ প্রচেষ্টায় ওই এলাকার রাত্রিকালীন নিরাপত্তা বেশ আঁটোসাটো করা হয়েছে। এখন রাতে দাসপুর পুলিসের তরফে সিভিক ভলান্টিয়ারের সাথে যৌথভাবে রাজনগর বাজার কমিটির দোকানদাররাও বাজার পাহারা দিচ্ছে। এরই মাঝে পুলিসের পাহারার ঢিল ছোঁড়া দূরত্বে দু’দুটি চুরির ঘটনায় ভোটের সময় নিরাপত্তার অভাবে ভুগছেন স্থানীয়রা।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!