শহর আমাদের দায় ও দায়িত্বও আমাদের,সাতসকালে অভিনব পদক্ষেপ কয়েকজন ঘাটালবাসীর

শহর আমাদের, বাস করি আমরাই। পরিচ্ছন্নতার দায় ও দায়িত্ব আমাদেরই,এই ভাবনা ও মানসিকতা যতদিন না আমাদের মধ্যে সঞ্চারিত হচ্ছে স্বচ্ছ ভারত বা মিশন নির্মল বাংলা কোনো অভিযানই সফল হবে না। এমনই ভাবনা গম্ভীর নগর ঘাটাল ৪ নম্বর ওয়ার্ডের কয়েকজন বয়স্ক,ও যুবকের। সাতসকালে শরীর চর্চা করতে বেরিয়ে রাস্তার ধারে ময়লা,নোংরা আবর্জনা,আগাছা সাথে প্রাণনাশী পার্থেনিয়ন গাছের বাড়বাড়ন্ত। ভ্রুক্ষেপ নেই আমজনতা থেকে প্রশাসনের।

তবে এনিয়ে বিন্দুমাত্র অভিযোগ নেই তাদের। কার্তিক আচার্য অরুণ মন্ডল সঞ্জীব পাল কার্তিক দে,রা বলেন,এই রাস্তা তো আমরাই ব্যবহার করি,যদি নিজেরাই রাস্তা সাফাই করেদিই সমস্যা কোথায়? সবাই মিলে কাজ করলে কতই বা সময় লাগবে?আজ সাতসকালে হাঁটতে বেরিয়ে সেই সাফাইয়ের কাজটাই সেরে ফেললেন। কেউ কোদাল,কেউ ঝড়া,কেউ বা কাটারি নিয়ে আজ হাঁটতে বেরিয়েছিলেন। ঘন্টাখানেকের মধ্যেই সুন্দর সকালে সুন্দর একটা পরিচ্ছন্ন রাস্তার পাশাপাশি সুন্দর একটা ভাবনার বাস্তব রূপ দিলেন কার্তিক আচার্য অরুণ মন্ডল সঞ্জীব পাল কার্তিক বাবুরা।

আসুন এদের দেখে উদ্বুদ্ধ হয়ে প্রত্যেকে আমরা নিজেদের বাড়ি পাড়া গ্রাম শহর পরিচ্ছন্ন রাখি।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।