নতুন বছরের শুরুতেই আবাস যোজনার সার্ভের কাজে যুক্ত আশা ও আইসিডিএস কর্মীদের বিরুদ্ধে মামলা হতে চলেছে

শুভম চক্রবর্তী: নতুন বছরেই কোর্টে মামলা হতে চলেছে সম্প্রতি আবাস প্লাস যোজনায় সার্ভের কাজ করা ঘাটালের আশা এবং আইসিডিএস কর্মীদের বিরুদ্ধে।আর যার জেরে চরম সমস্যায় পড়তে পারেন সার্ভের কাজ করা ঘাটালের আশা এবং আইসিডিএস কর্মীরা। শনিবার এক সাংবাদিক সম্মেলনে ঘাটালের ভারতীয় জনতা পার্টির বিধায়ক শীতল কপাট এমন চাঞ্চল্যকর ঘোষণাটি করেন। বিধায়কের দাবি আবাস যোজনায় যে সমস্ত বাড়ি প্রাপকের নাম তালিকার অন্তর্ভুক্ত করা হয়েছে এবং প্রকাশিত করা হয়েছে তাদের অধিকাংশেরই পাকার বাড়ি রয়েছে। এর মধ্যে এমন বেশ কয়েকজন আছেন যারা এর আগে গীতাঞ্জলি আবাস প্রকল্প বাড়িসহ একাধিকবার বিভিন্ন প্রকল্পে বাড়ি পেয়েছেন। তা সত্ত্বেও তাদের নাম এবারের তালিকাতেও অন্তর্ভুক্ত হয়েছে।
এই তালিকায় যাদের নাম রয়েছে তাদের অধিকাংশই তৃণমূল ঘনিষ্ঠ কিম্বা তৃণমূলের বিভিন্ন পদে রয়েছে বর্তমানে এমনকি পঞ্চায়েত বিভাগের বিভিন্ন পদে থাকা ব্যক্তিদেরও নাম তালিকায় যোগ হয়েছে।
সম্প্রতি আবাস যোজনা প্লাস প্রকল্পে নাম ভেরিফিকেশনে আশা কর্মী ,আইসিডিএস কর্মীসহ যে সমস্ত সরকারি কর্মীরা গিয়েছিল তারা সমস্তকিছু জানা সত্ত্বেও সেই নাম গুলি বহাল রেখেছে।পরোক্ষভাবে তারাও এই দুর্নীতি গুলোকে প্রশ্রয় দিয়েছেন।কিন্তু বাস্তবচিত্র বলছে দিন আনা দিন খাওয়া সহায় সম্বলহীন মানুষ যাদের মাথার উপর ছাদ নেই ত্রিপলটা টাঙিয়ে থাকতে হয় তাদের নাম এই তালিকা থেকে বাদ গিয়েছে। কিন্তু রয়ে গেছে যাদের একতলা, দোতলা পাকা বাড়ি আছে তাদের নাম।
বিধায়ক বলেন দলীয়ভাবে আমরা ঠিক করেছি আগামী বছরের প্রথমেই সেই সমস্ত কর্মীদের নামে আমরা মামলা দায়ের করবো যারা সার্ভের কাজে যুক্ত হয়ে দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে ভুল তথ্য পরিবেশন করেছেন।
বিধায়কের এই হুমকির পরেই ও রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে আশা কর্মী এবং আইসিডিএস কর্মীদের মধ্যে।
ঘাটাল পাঁচ নম্বর অঞ্চলের এক আশা কর্মী (নাম প্রকাশে অনিচ্ছুক)বলেন আমরা আমাদের কাজ নিষ্ঠা সহকারেই করেছি। আমাদের যতটুকু দায়িত্ব ছিল আমরা তা সঠিকভাবেই পালন করেছি। ব্লকে কাগজ জমা দেওয়ার পর সেখানে কি হয়েছে তা আমাদের জানা নেই। আমার প্রথম থেকেই চেয়েছিলাম এই কাজে যুক্ত না হতে। কিন্তু আমাদের ওপর প্রশাসনিকভাবে চাপ প্রয়োগ করিয়ে এই সার্ভের কাজ করানো হয়।
একদিকে প্রশাসনিক চাপে সার্ভের কাজে যুক্ত হওয়া অন্যদিকে দুর্নীতি ইস্যুতে বিধায়কের আইনি হুঁশিয়ারি।
নতুন বছরের শুরুতেই একাধিক সমস্যায় জড়াতে পারেন সার্ভের কাজে যুক্ত হওয়া সরকারি কর্মীরা।
[‘স্থানীয় সংবাদ’-এর সমস্ত কিছু জানতে এখানে ক্লিক করুন]

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।