রাস্তা সম্প্রসারণ, ঘাটালে বহু পরিচিত বহুতল ভেঙে ফেলা হল

আকাশ দোলই, স্থানীয় সংবাদ, ঘাটাল: আদালতের নির্দেশ মতো ঘাটালে বহুতল নির্মীয়মান বাড়ি ভাঙা শুরু হল। পূর্ত দপ্তরের জায়গার উপর জোর জবরদস্তি দখল করে বাড়ি নির্মাণ করেন এক ব্যক্তি। আজ ১০ সেপ্টেম্বর ঘাটাল থেকে সেই বাড়ি ভাঙার দৃশ্য তুলে ধরেছেন আমাদের প্রতিনিধি আকাশ দোলই।

ঘাটাল মহকুমা পূর্ত দপ্তর সূত্রে জানা গিয়েছে, ঘাটাল পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তি পূর্ত দপ্তরের জায়গা জবরদখল করে বহুতল নির্মাণ করেন। ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়ক নির্মাণের সময় ১৯৬৫ সালে ওই জমি অধিগ্রহণ করে পূর্ত দপ্তর। কিন্তু ওই জমির মালিক গোপনে বিক্রি করে দিয়েছিলেন সেই জমি। সেই সময় জমি সহ বাড়ি কিনে নেন বর্তমান জমির মালিক সুশান্ত দাস। এমনকি রাজ্য সড়কের উপর নির্মিত বহুতল ওই বাড়ির চার তলার ঝাঁচকচকে রুম নির্মাণ করে দীর্ঘ ৩০ বছর বসবাসও করেন তিনি।

প্রসঙ্গত ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ চলছে জোরকদমে। তাই আদালতের নির্দেশ মতো রাস্তার ধারের ইমারত, দোকান ও সরকারি প্রতিষ্ঠানগুলি সরিয়ে ফেলতে হবে। সেইমতো পূর্ত দপ্তর থেকে সুশান্তবাবুকেও একটি নোটিশ পাঠানো হয় সরকারি তরফে থেকে। নোটিশে বলা হয় রাজ্য সড়কের উপর বাড়ি হওয়ায় তাঁকে জায়গা ছেড়ে দিতে হবে। সরকারি নোটিশ পেয়ে সুশান্তবাবু হাইকোর্টের দ্বারস্থ হন। কিন্তু কোনও ফল হয়নি। অবশেষে আজ সেই বাড়ি ভাঙার কাজ শুরু হয়।

যদিও এ ব্যাপারে সুশান্তবাবু ক্যামেরার সামনে কোনও প্রতিক্রিয়া না দিলেও তিনি বলেন, ওই জমির সমস্ত কাগজপত্র,রেকর্ড বৈধভাবে রয়েছে আমার কাছে। একটি চক্র আমার বিরুদ্ধে কাজ করছে। কিন্তু আমি আদালতের নির্দেশই মেনে নিয়েছি।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।