ঘাটালের শিলাবতী ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির

মন্দিরা মাজি, স্থানীয় সংবাদ, ঘাটাল: গ্ৰীষ্মকালীন রক্তের চাহিদা পূরণে [‘স্থানীয় সংবাদ’-এর সমস্ত কিছু জানতে এখানে ক্লিক করুন]রক্তদান শিবিরে এগিয়ে এলো ঘাটালের শিলাবতী ক্লাব। প্রতিবছরই এই সময়ে রক্তের ঘাটতি পূরণের জন্য এই ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির করা হয়ে থাকে। ১৭ এপ্রিল ক্লাবের পক্ষ থেকে রক্তদান শিবির করা হয়েছিল বলে জানা গিয়েছে।
ক্লাবের সম্পাদক সুদীপ্ত পাণ্ডা ও সভাপতি সৌমেন জানা বলেন, ঘাটালের ৩ নম্বর ওয়ার্ড কৃষ্ণনগরে ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল আমাদের এই ক্লাবটি। তার ঠিক দু’বছর পর থেকেই আমরা প্রতিবছর রক্তদান শিবির করে আসছি। কোভিডের জন্য শুধুমাত্র এক বছর বন্ধ ছিল। আমাদের এই সময়ে রক্তদান শিবির করার মূল উদ্দেশ্য হল প্রতিবছর এই গ্ৰীষ্মের সময়ে হাসপাতালে হাসপাতালে রক্তের ঘাটতি দেখা দেয়। তাই সেই ঘাটতি যাতে কিছুটা হলেও পূরণ হয় সেজন্যই আমাদের এই উদ্যোগ। এবারে আমাদের রক্তদান শিবিরটির উদ্ধোধন করেছেন ঘাটাল পৌরসভার চেয়ারম্যান তুহিনকান্তি বেরা। শিবিরে ৫ জন মহিলা সহ মোট ৬২ জন রক্তদান করেছেন। পীতপুর হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক আমাদের শিবির থেকে রক্ত সংগ্রহ করেছে।
ক্লাবের জন্মলগ্ন থেকেই রয়েছেন রামকৃষ্ণ বসু, সুশ্যামল রায়, বিশ্বনাথ পোড়ে, রবীন্দ্রনাথ পোড়ে’রা জানিয়েছেন, প্রত্যেকের সহযোগিতায় ওইদিনের রক্তদান শিবিরটি খুব সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!