শহীদ মিনারের পাদদেশে সারা রাজ্যের সাথে ঘাটালের প্রাথমিক শিক্ষকদের ও একটাই শ্লোগান “যোগ্যতার ভিত্তিতে সঠিক বেতন চাই-ই-চাই”

ওয়েব ডেস্ক,ঘাটাল: আকাশ মেঘলা,মাঝে মধ্যেই ছিটেফোটা বৃষ্টিও জুটছে মাথায় গায়ে তবুও রাজ্যের প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা একজোট হয়ে দুপুর ২টা থেকে কলকাতার শহীদ মিণারের পাদদেশে। উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান(UUPTWA) এর ডাকে এই সমাবেশ। আজ এবং আগামীকাল দুদিন ধরে চলবে এই অবস্থান বিক্ষোভ।
উস্থির পক্ষে মুর্শিদননগর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রাথমিক শিক্ষক সরোজ গোস্বামী বলেন, ভারতবর্ষের প্রতিটি রাজ্যে প্রাথমিকে নিয়োগ হয় NCTE নিয়ম মেনে, উচ্চমাধ্যমিকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর ও ২ বছরের ডি এল এড। বেতনও দেওয়া হয় সেই যোগ্যতা অনুযায়ী (PRT স্কেল)। ব্যতিক্রম শুধুমাত্র পশ্চিমবঙ্গ। নিয়োগ NCTE নিয়ম মেনে হলেও বেতন দেওয়া হয় মাধ্যমিক যোগ্যতার! এরই বিরুদ্ধে আমাদের আন্দোলন।
তিনি আরও জানান, ঘাটাল মহকুমার শতাধিক প্রাথমিক শিক্ষক শিক্ষিকা এই সংস্থার ডাকে সাড়া দিয়েছেন,উস্থির নানা কার্জক্রমে তাঁরাও অংশগ্রহণ করছেন। সংস্থার অন্যতম সদস্য প্রাথমিক শিক্ষক স্বদেশ দীন্ডা জানান,উস্থির ডাকে জমায়েতে ঘাটাল,চন্দ্রকোণা ও দাসপুর এলাকার তিন শতাধিক প্রাথমিক শিক্ষক শিক্ষিকা অংশ নেবেন। ইতি মধ্যে আজই শিতাধিক শিক্ষক শিক্ষিকা ওখানে পৌঁছে গেছেন, আগামীকাল বাকিরা পৌঁছে যাবেন। ঘাটাল থেকে কলকাতার ওই বিক্ষোভ সমাবেশে হাজির শিক্ষকদের মধ্যে স্বদেশ বাবুও একজন। তিনি জানাচ্ছেন,তাঁদের মঞ্চে হাজির হয়েছেন প্রাক্তন বিচারপতি অশোক গাঙ্গুলি,অধ্যাপক হরপ্রসা সমাদ্দার,আবদুল মান্নান,সুজন চক্রবর্তী, অধীর চৌধুরির মত তাঁবড় ব্যক্তিত্বরা।
সুজন চক্রবর্তী,অধীর চৌধুরী ও আব্দুল মান্নান

আরও খবর পড়তে এইখানে ক্লিক করুন  Whatsapp

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/ 9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatal মোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।