জাতীয় গণিত দিবসে মহতী আলোচনা সভা অনুষ্ঠিত হল বীরসিংহ গ্রামীণ গ্রন্থাগারে

কুণাল সিংহরায়, স্থানীয় সংবাদ, ঘাটাল: প্রখ্যাত গণিতজ্ঞ শ্রীনিবাস রামানুজন এর ১৩৬ তম জন্মদিবস তথা জাতীয় গণিত দিবস যথাযথ মর্যাদায় পালিত হল বীরসিংহ বিদ্যাসাগর স্মৃতি মন্দির গ্রামীণ গ্রন্থাগারে। এক সুন্দর আলোচনা সভার মধ্য দিয়ে দিনটিকে পালন করেন তারা। আজকের এই আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন নির্দেশক ড. চিন্ময়কুমার ঘোষ। উপস্থিত ছিলেন ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি দিলীপ মাজি, পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ বিকাশ কর, শিক্ষক হরগোবিন্দ দোলই, তাপসকুমার পোড়েল, মীরা রায়, কিঙ্কর পাত্র, সুভাষচন্দ্র দত্ত, প্রদীপ পাঠক এবং একদল ছাত্রছাত্রীরা।

প্রোজেক্টরের মাধ্যমে এই সভায় বিভিন্ন গাণিতিক কৌশল তুলে ধরা হয়। যা উপস্থিত ছাত্রছাত্রীদের প্রভূত কাজে লাগবে বলে তারা নিজেরাই জানায়। চিন্ময়কুমার ঘোষ খুব সুন্দরভাবে রামানুজন এবং জাতীয় গণিত দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।