ঘাটালে বন্যার জলে ভেঙেছে কংক্রিটের ব্রিজ কাঠের সেতু, যাতায়াতের সমস্যায় এলাকাবাসী

আকাশ দোলই, স্থানীয় সংবাদ, ঘাটাল: বন্যার জলের তোড়ে ভেঙেছে একাধিক কংক্রিটের ব্রিজ সহ কাঠের সেতু। যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে বিভিন্ন এলাকার মধ্যে। প্রাণের ঝুঁকি নিয়ে পারাপার করতে হচ্ছে এলাকাবাসীদের। মহকুমার বিস্তীর্ণ এলাকার জল কমতেই বেরিয়ে আসছে রাস্তার কঙ্কালসার চেহারা। ঘাটাল ব্লকের কনকপুর ও গোবিন্দপুরের বন্যা প্লাবিত এলাকার সেই ছবি তুলে ধরা হয়েছে আমাদের স্থানীয় সংবাদের ক্যামেরায়।

কয়েকদিনের টানা বর্ষণে প্লাবিত হয়েছিল মহকুমার বিস্তীর্ণ এলাকা। যার মধ্যে ঘাটাল ব্লকেরই প্রায় ১০ টি গ্রাম পঞ্চায়েত সম্পূর্ণ জলমগ্ন। সেই সাথে চন্দ্রকোণা ও দাসপুরের বিস্তীর্ণ এলাকাও বন্যার জলে প্লাবিত হয়েছে। দেওয়ানচক-১ গ্ৰাম পঞ্চায়েতের কনকপুরে কংক্রিটের সেতুর একাংশে দেখা দিয়েছে ধস। যাতায়াতের চরম সমস্যায় পড়েছেন ঘাটাল ও দাসপুর ব্লকের মানুষজন। ওই ব্রিজটির ওপর দিয়ে নিত্যদিন কয়েক হাজার মানুষের যাতায়াত রয়েছে। এছাড়াও গোবিন্দপুরের কাঠের সেতুটি যেকোন মুহূর্তে ভেঙে পড়তে পারে। দুশ্চিন্তায় এলাকার মানুষেরা। তাঁদের দাবি, সেতুটির বেহাল অবস্থার ফলে ঘুর পথে যাতায়াত করতে হচ্ছে সকলেই। অভিযোগ, প্রশাসনিক কর্মকর্তারা বন্যা প্লাবিত এলাকাগুলির মানুষদের কোনও খোঁজখবর নেয়নি। কোনও সাহায্যও মেলেনি।

যদিও বন্যার জল কমতেই ঘাটাল ব্লকের বিডিও ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দিলীপ মাজি ওই এলাকায় পৌঁছে যান। কংক্রিটের ব্রিজ ও কাঠের সেতুটি দ্রুত মেরামতি করা হবে এই আশ্বাস দেন এলাকাবাসীদের।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।