বীরসিংহে সরকারি আবাসনের দাবি

সৈয়দ আনসার-উল আলাম: ৬অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের জেলা সফরে প্রশাসনিক কাজে আসছেন। ঘাটাল মহকুমার বাসিন্দা হিসেবে মূখ্যমন্ত্রীর কাছে আমাদের  দাবি,  বিদ্যা ও পাণ্ডিত্যের সীমাহীন সাগর, ধর্মীয় চেতনায় তো বাস্তববাদী বিজ্ঞানমুখী, কুসংস্কার ও নারীর জীবন যন্ত্রণা মুক্তিতে  যুক্তিবাদী, সিদ্ধহস্ত  ও মানব সেবায় অগ্রণী এবং দানে ও  দয়ায় মহাসাগর বিদ্যাসাগর যিনি সেই ১৮৫৫ সালে বাংলার প্রতিটি ঘরে বর্ণপরিচয়ের আলো পৌঁছে দিয়েছিলেন। সেই  প্রাত:স্মরণীয় মহাপুরুষ বিদ্যাসাগরের দ্বিশতজন্মবার্ষিকী  সদ্য পূর্ণ হল। আমাদের মহকুমার অধিবাসী হিসেবে আমরা গর্বিত। এই মহাপুরুষের আদর্শ চিন্তাভাবনা কর্মপন্থা  যাতে প্রতিটি মানুষের  মজ্জায় মজ্জায় প্রবেশ করতে পারে  সেজন্য  সরকারের পক্ষ বিশেষ থেকে পদক্ষেপ নেয়া উচিত।  অতিসত্বর কমপক্ষে  দু হাজারজন থাকার মতো সরকারি আবাসন গড়ে তোলা হোক বীরসিংহ গ্রামে। আর  রাজ্যের প্রতিটি স্কুল কলেজের  প্রতিটি ছাত্রছাত্রী শিক্ষকের  বিদ্যাসাগরের পূণ্য জন্মভূমি শিক্ষামূলক ভ্রমণ অবশ্যই বাধ্যতামূলক করা হোক।
আরেকটি আবেদন,  গোপীগঞ্জ ঘাটাল মহকুমার একটি ব্যস্ততম বাণিজ্য কেন্দ্র। এই  গোপীগঞ্জ থেকে  পাঁচটি দূরপাল্লার বাস সহ  বারোটি বাস ও অজস্র ট্রেকার ছোট গাড়ি যাত্রী পরিবহণ করে। কিন্তু দুঃখের বিষয় জেলা  সদর মেদিনীপুরের সঙ্গে আমাদের কোন সরাসরি বাসের ব্যবস্থা নাই। ২০১৭ সালের আগস্ট মাসে মেদিনীপুর শহরে আপনার হাতে গোপীগঞ্জ থেকে সরকারি বাস চালানোর জন্য আবেদনপত্র জমা দিয়েছিলাম। তার পরিপ্রেক্ষিতে পরিবহণ দপ্তর থেকে চিঠি দিয়ে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়। কিন্তু অদ্যাবধি গোপীগঞ্জ থেকে সরাসরি মেদিনীপুর কোনও বাসের ব্যবস্থা হয়নি। গোপীগঞ্জ থেকে মেদিনীপুর সরকারি বাসের ব্যবস্থা করা হোক।
ঘাটাল মহকুমার সমস্ত খবর পেতে আমাদের MyGhatal মোবাইল অ্যাপ ডাউনলোড করুন [লিঙ্ক 👆] এবং ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন[লিঙ্ক 👆]

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।