করোনা: ঘাটাল হাসপাতালে যাঁরা পরীক্ষা করতে আসছেন তাঁদের প্রতি আবেদন

সহদেব সামন্ত [মেডিক্যাল স্ট্যাফ, ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতাল]: ভূমিকাতে না গিয়ে করোনা সংক্রান্ত বিষয়ে আপনাদের দৃষ্টি আকর্ষণ করতে চাই।  আমাদের ঘাটাল হাসপাতালে অন্য দেশ বা রাজ্য থেকে আগত যারা করোনা আক্রান্ত কিনা পরীক্ষার জন্য আসছেন, তারা প্লিজ এটা পড়ুন।
আমাদের হাসপাতালে করোনা পরীক্ষার কোনও ব্যবস্থা নেই। যারা বাইরের কোনো রাজ্য বা দেশ থেকে এসেছেন তাদের লক্ষণ অনুযায়ী স্থানান্তর বা বাড়িতে থাকার পরামর্শ দেওয়ার জন্য বিশেষ জ্বর ক্লিনিক বা Fever Clinic (রুম নং-৩৬, পুরানো বিল্ডিং) খোলা হয়েছে। বিঃ দ্রঃ:- জ্বর ক্লিনিকে দেখানোর জন্য নতুন বিল্ডিং এর টিকিট কাউন্টারে ২ টাকার বিনিময়ে টিকিট কেটে পুরানো বিল্ডিং এর ৩৬ নং ঘরে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে লাইন দিতে হবে। টিকিট দেওয়া হয় সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত।
◆◆যাদের মধ্যে করোনা সংক্রমণের লক্ষণ আছে, তাদের সংক্রমণ হয়েছে কিনা নিশ্চিত ভাবে জানার জন্য উচ্চ কোনো হাসপাতাল বা মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হচ্ছে। বিঃ দ্রঃ- আমাদের হাসপাতাল থেকে স্থানান্তর করা কোনো ব্যক্তির দেহে এখনো সংক্রমণ হয়নি।
◆◆◆ যাদের মধ্যে করোনা সংক্রমনের লক্ষণ পাওয়া যায়নি, তাদের ১৪ দিন বাড়িতে একলা (Home Quarantine) থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।
এটা গেল হাসপাতালে চিকিৎসা সম্পর্কিত তথ্য। এবার আসি মূল কথায়:-
★ সকালে ডিউটি করার সময় যাকে দেখলাম বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হলো, বিকেলে সে বন্ধু দের নিয়ে বাইরে ঘুরে বেড়াচ্ছে, আড্ডা দিচ্ছে।
★ যারা এটা করছে, তাদের কে বলছি, “আপনাকে বাড়িতে ১৪ দিন থাকতে বলার অর্থ এই নয় যে আপনার করোনা সংক্রমণের পরীক্ষা হয়ে গেছে, আর আপনি সংক্রামিত নন। আপনার মধ্যে সংক্রমণ হয়ে থাকতে পারে, যার লক্ষণ প্রকাশ পায়নি এখনো। তাই প্লিজ বাইরে বের হবেননা। নিজেও বাঁচুন, অন্য কে বাঁচান, আর আমাদের ও বাঁচতে সাহায্য করুন।
●●আমরা ফ্রন্টলাইনে দাঁড়িয়ে আছি, চেষ্টা করবো প্রত্যেক কে তাদের প্রিয়জনের কাছে ফিরিয়ে দিতে। প্লিজ, আমাদের সাহায্য করুন।
নিউজ পোর্টাল: https://www.ghatal.net/
ঘাটাল মহকুমার সমস্ত খবর পেতে   মোবাইল অ্যাপ  ‘MyGhatal’  ইন্সটল করতে পারেন। লিঙ্ক: https://play.google.com/store/apps/details?id=com.myghatal.eportal&hl=en
 ইউটিউব চ্যানেল: https://www.youtube.com/c/SthaniyaSambad