কোটি টাকারও বেশি প্রতারণা: গ্রেপ্তার সেই সিএসপি’র মালিক

•ছবিটি সিএসপি’র মালিক তন্ময় মাইতির

নিজস্ব সংবাদদাতা, স্থানীয় সংবাদ, ঘাটাল: অবশেষে গ্রেপ্তার হল কোটি টাকারও বেশি প্রতারণার সঙ্গে যুক্ত ঘাটাল থানার শ্যামসুন্দরপুরের স্টেট ব্যাঙ্কের সেই সিএসপি’র মালিক তন্ময় মাইতি। তন্ময়কে গ্রেপ্তার করে আজ ১২ আগস্ট ঘাটাল মহকুমা আদালতে তোলা হলে তন্ময়কে ঘাটাল মহকুমা অ্যাডিশনাল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।
কেউ দিনমজুর কেউ বা সবজি বিক্রেতা, তিল তিল করে স্টেট ব্যাঙ্কের

সিএসপি তথা কাস্টোমার সার্ভিস পয়েন্টে জমিয়েছিলেন টাকা। আর সেই সিএসপিতে টাকা রেখে প্রতারণার শিকার হলেন ঘাটাল ও দাসপুর থানার কয়েক শ গ্রাহক। এর ফলে চরম বিপাকে গ্রাহকেরা। কোন উপায় না দেখে   ৯ আগস্ট অবশেষে মহাকুমা প্রশাসন ও স্টেট ব্যাংকের ঘাটাল শাখায় দ্বারস্থ হন তাঁরা। জানাযায়,  শ্যামসুন্দরপুরের পাশের গ্রামের বাসিন্দা তন্ময়  স্টেট ব্যাংকের একটি সিএসপি খুলেছিলেন শ্যামসুন্দরপুরে ঝাউতলা মোড়মাথায়। যে যখন পেরেছেন টাকা জমা রেখেছিলেন। কারোর ছ’লাখ, কারোর তিন লাখ, কারোর বা জমি বিক্রির সব টাকা সরল বিশ্বাসে রাষ্ট্রায়ত্ত বাঙ্কের ওই সিএসপিতে রেখে ছিলেন। গ্রাহকদের অভিযোগ, কয়েক দিন হলে তন্ময় ব্যাংক বন্ধ করে পালিয়ে গিয়েছিলেন।
ঘাটাল থানার পুলিশ জানিয়েছে, বহু মানুষকে সর্বস্বান্ত করলেও এপর্যন্ত জোৎকানুরামগড়ের ছায়া মাইতি নামে এক মহিলার অভিযোগের ভিত্তিতেই তন্ময়কে গ্রেপ্তার করা হয়েছে। ছায়াদেবী জানিয়েছেন, ওই সিএসপি’র মাধ্যমে চার লক্ষ টাকা জমা রাখা ছিল। এখন পাসবই আপডেট করতে গিয়ে জানতে পারেন অ্যাকাউন্টে একটি টাকাও নেই।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।