দু’টি সাঁকো ভেঙে দুই মেদিনীপুরের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন, সমস্যায় মানুষজন

বাবলু মান্না, স্থানীয় সংবাদ, ঘাটাল: আবারও ভেঙে গেল শ্রীবরা বাঁশের সাঁকো, মাগুড়িয়া বাঁশের সাঁকো সহ দূর্বাচটি খালের উপর থাকা একাধিক সাঁকোগুলি। সমস্যায় পড়ছেন সাঁকো কতৃপক্ষ থেকে নিত্য পারাপার যাত্রীরা।

প্রসঙ্গত, কয়েক মাস আগে দু’দিনের টানা বৃষ্টিতে জলের তোড়ে শ্রীবরা, মাগুড়িয়া, মশালচক, বৃন্দাবনচক সহ বিভিন্ন জায়গায় দূর্বাচটি খালের উপর থাকা সাঁকোগুলি ভেঙে গিয়েছিল। যে সাঁকোগুলি দুই মেদিনীপুরের সঙ্গে যোগাযোগের রক্ষা করে। এরমধ্যে কেবলমাত্র শ্রীবরা সাঁকোটি পুনর্নির্মাণ করে চালু করা হয়েছিল। কয়েকদিন আগের টানা বৃষ্টিতে সেটি পুনরায় ভেঙে পড়ে। সাঁকোটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ পারাপার করতেন। বর্তমানে দুই জেলার মানুষের যোগাযোগের মাধ্যম হল নৌকা। অপরদিকে মাগুড়িয়া বাঁশের সাঁকোটি বেশ কয়েক মাস ধরেই ভেঙে রয়েছে। কিছুদিন আগেই সেটি পুনঃনির্মাণের কাজ চলছিল, কাজ সম্পন্ন হওয়ার ঠিক মুখে আবারও জলের তোড়ে সেটি ভেঙে যায়। মাগুরিয়ার প্রায় ১২ টি পরিবার মিলে বরাত নিয়েছে এই সাঁকোটি। এর জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ সরাসরি জেলা দপ্তরকে তাঁরা প্রদান করেন। কিন্তু বারবার সাঁকোটি ভেঙ্গে যাওয়ার ফলে ওই পরিবারগুলি অসহায় হয়ে পড়েছেন। সাঁকোর আয়ের উপরই সারাবছর ভরসা করে থাকেন ওই পরিবারগুলি। এখনও পর্যন্ত পারাপারের বিকল্প কোনও ব্যবস্থা তাঁরা করতে পারেননি। সরকারি সাহায্যের আশায় পথ চেয়ে রয়েছেন।

 

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!

‘স্থানীয় সংবাদ’ •ঘাটাল •পশ্চিম মেদিনীপুর-৭২১২১২ •ইমেল: [email protected] •হোয়াটসঅ্যাপ: 9933998177/9732738015/9932953367/9647180572/9434243732 আমাদের এই নিউজ পোর্টালটি ছাড়াও ‘স্থানীয় সংবাদ’ নামে একটি সংবাদপত্র, MyGhatalমোবাইল অ্যাপ এবং https://www.youtube.com/SthaniyaSambad ইউটিউব চ্যানেল রয়েছে।