ঘাটালে রাধাগোবিন্দ জিউ মন্দিরের মহোৎসবে হাজার হাজার ভক্তের ভিড়

ঘাটাল শহরের ঠিক পাশেই নিরাল নির্জন পরিবেশে এলাকাবাসীর মনে জায়গা করেনিয়েছে শ্রী শ্রী রাধাগোবিন্দ জিউ এর মন্দির। আজ মন্দিরে শত শত ভক্তের সমাগমে মন্দির চত্বরে এখন উৎসবের পরিবেশ।

বড়দিনে দাসপুরের শিশু উদ্যানে জমাটি পিকনিক

এই মন্দিরের সেবা সচীব দেবকীনন্দন দাস জানান,আজ এবং আগামীকাল শীল প্রভুপাদের সন্ন্যাস গ্রহনের শততম বর্ষ পূর্তি উপলক্ষ্যে এই দুদিন ব্যাপী মন্দিরে বিশেষ উৎসব পালিত হচ্ছে। সেই উৎসবে হাজার হাজার ভক্তের সমাগম। ভক্তদের জন্য এই দুদিন দুপুরে বিশেষ প্রসাদের ব্যবস্থাও থাকছে। ভারতবর্ষের বিভিন্ন প্রান্ত থেকে সন্ন্যাসী মহারাজদেরও আগমন ঘটবে এই উৎসবে।

কুশপাতা বেলপুকুর এলাকায় নির্মিত হয়েছে এই মন্দির। অস্থির মনে স্থিরতা আনতে এলাকা ও এলাকার বাইরের কৃষ্ণ ভক্তরা এখন এখানে গীতাপাঠ,ভাগবত পাঠ শুনতে আসেন। মনভোলানো রাধাকৃষ্ণের মুর্তি,নির্জন পরিবেশ সাথে মন্দির কর্তৃপক্ষের অমায়িক আচরণে  নিশ্চিন্তে ঘন্টার পর ঘন্টা এখানে কাটানোযায়।

Read more ট্রিনিটি চার্চের উদ্যোগে ঘাটালে পালিত হল যীশুর জন্মদিন

দেবকীনন্দন দাস আরও জানান,মন্দিরে প্রতি রবিবার গীতা ও ভাগবত পাঠের জন্য বিশেষ ব্যবস্থা থাকে। ওইদিনগুলিতে বাইরের মঠ থেকে জ্ঞানী সিদ্ধ পন্ডিতেরা গীতা ও ভাগবত পাঠ করে তার সারমর্ম ভক্তদের শোনান। মন্দিরে আগত ভক্তদের নিয়মিত সেবা দেওয়া হয়। শত শত মানুষ বিনামুল্যে ঠাকুরের প্রসাদ পায়।

বিভিন্ন তিথিতে তাঁদের মন্দিরে বড় আকারে উৎসব অনুষ্ঠিত হয়। তখন হাজার হাজার মানুষ এই মন্দিরে ঠাকুরের নাম-গান ও প্রসাদ পেতে হাজির হয়।

২৫ ও ২৬ ডিসেম্বর এই দুদিন ধরে মন্দির প্রাঙ্গনে তেমনই এক বৃহৎ উৎসবের আয়োজন হয়েছে। মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে,এই দুদিন ধরে লক্ষাধিক মানুষের সমাগম হবে।

মোবাইলে নিয়মিত খবর পড়তে এইখানে ক্লিক করুন Whatsapp

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!