ঘাটাল-মেদিনীপুর সড়কে দুর্ঘটনা এড়াতে দাসপুর পুলিসের বিশেষ তৎপরতা

ঘাটাল মেদিনীপুর সড়কের ক্রমবর্ধমান পথ দুর্ঘটনায় লাগাম টানতে বিশেষ উদ্যোগ নিল দাসপুর পুলিস। ঘাটাল মেদিনীপুর সড়কে দাসপুর বকুলতলা থেকে নাড়াজোলের মাঝে আছে একাধিক বাঁক। প্রায়শই এই রাস্তার মোড়গুলিতে পথদুর্ঘটনার কবলে পড়ে নিত্য যাত্রীরা। ঘাটাল মেদিনীপুর সড়কে এই মোড়গুলি যম মোড় বলেই বেশি পরিচিত।

পথদুর্ঘটনা এড়াতে এবার নড়েচড়ে বসেছে দাসপুর পুলিস। এই সড়কের রাজনগর ভবানন্দ আশ্রম ও হোসেনপুরের মাঝে ১২ জুন বুধবার দুপুরে এক মর্মান্তিক পথদুর্ঘটার কবলে পড়ে এক দম্পতী,প্রাণ হারায় নববধূ,এখনও মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে স্বামী! এমন দুর্ঘটনা এড়াতে ওই মোড়ে আজ দাসপুর পুলিসের তরফে ডিভাইডার বসানো হয়। স্থানীয় ভিলেজ পুলিস সুশান্ত কপাট জানান,সামাটের দিক থেকে অনেকটা রাস্তা সোজা এসে এখানে হঠাৎ রাস্তায় বেশ বড়সড় বাঁক থাকায় চালকদের গতিবেগ নিয়ন্ত্রণে সমস্যা হয়। সেই কারণের এই মোড়ের মুখে স্পিড ব্রেকার লাগানো হল।

সুশান্ত বাবু আশাবাদী এরফলে অনভিপ্রেত পথ দুর্ঘটনা অনেকটা আটকানো যাবে।
তবে স্থানীয় এলাকাবাসীরা প্রশাসনের এই পদক্ষেপে আংশিক খুশি। স্থানীয় বাসিন্দা মলয় পণ্ডিত বলেন,বকুলতলা থেকে রামগড় পর্যন্ত সমস্ত মোড়েই এই স্পিড ব্রেকার লাগালে তবেই এই সড়কে পথ দুর্ঘটনা নিয়ন্ত্রণ সম্ভব। মলয়বাবু আরও জানান,এই পথে যাতায়াতের সময় বাস ও লরিদের চালকরা হর্নের ব্যবহার একবারেই করেন না। প্রশাসন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাগুলির উচিৎ এগিয়ে এসে চালকদের এ বিষয়ে সচেতন করা।

ঘাটাল মহকুমার সমস্ত আপডেট তে যুক্ত হন আমাদের সাথে!